রোহিঙ্গাদের খাদ্য নিশ্চিতে সর্বদলীয় বৈঠক আয়োজন করুন, সরকারকে ফারুক

বাঙালী কণ্ঠ নিউজঃ রোহিঙ্গাদের খাদ্য, নিরাপত্তা ও বাসস্থান নিশ্চিত করার জন্য সর্বদলীয় বৈঠক আয়োজনের উদ্যোগ গ্রহণ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে তারেক জিয়া সাইবার ফোর্স আয়োজিত ‘রোহিঙ্গা সংখ্যালঘু মুসলিম জাতি গোষ্ঠিকে ধ্বংস ও উচ্ছেদ করতে মিয়ানমার সরকার কর্তৃক, হত্যা, গুম, অগ্নিসংযোগ নির্যাতন মানবতা বিরোধী অপরাধ বন্ধের দাবি’ উপলক্ষে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ আহ্বান জানান। আয়োজক সংগঠনের সভাপতি ফাতেমা খানমের সভাপতিত্বে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

 

জয়নুল আবদীন ফারুক বলেন, সরকার নির্যাতিত রোহিঙ্গাদেরকে যে আশ্রয় দিবে আমরা এখন এটা আর বিশ্বাস করি না। আমরা জানতে পেরেছি রোহিঙ্গারা সেখানে বিভিন্ন ধরনের নির্যাতনে শিকার হচ্ছেন। তাই সরকারের কাছে আমাদের আহ্বান, রোহিঙ্গাদের খাদ্য, নিরাপত্তা ওও বাসস্থান নিশ্চিত করার জন্য সর্বদলীয় বৈঠক আয়োজন করা হোক।

বিএনপির ত্রাণ কার্যে বাঁধা দিয়ে আওয়ামী লীগ ও কক্সবাজার জেলা প্রশাসক যা করেছে তা অত্যন্ত নিন্দনীয় মন্তব্য করে তিনি বলেন, তারা যে কায়দায় বিরোধী দলের নেতাকর্মীদেরকে গুম, খুন ও নির্যাতন করছে, ঠিক একই কায়দায় কক্সবাজারে বিএনপির ত্রাণ কার্যে বাঁধা দিয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।

এই ক্যাটাগরীর আরো খবর